রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানা পুলিশ কর্তৃক বিপুল পরিমানে নকল হবিন বিড়ি ও ব্যান্ডরোল উদ্ধারসহ ০১ (এক) জন আসামী গ্রেফতার।
প্রকাশের সময়: 02 Jan, 2021

অদ্য ০২/০১/২০২১ খ্রিঃ রংপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জনাব মোঃ আবু মারুফ হোসেন এর সার্বিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শহিদুল্লাহ কাওছার পিপিএম সেবা তত্বাবধায়নে সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মোঃ আল ইমরান হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ হারাগাছ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে রংপুর সিটি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ডের বকসা মৌজাস্থ জনৈক মোঃ বাবুল মিয়া (৩৫), পিতা-মৃত মনছুর আলী এর বসত বাড়ী, বকসা, হারাগাছ, রংপুর থেকে আসামী মোঃ বাবুল মিয়া (৩৫), পিতা-মৃত মনছুর আলী, মাতা-মোছাঃ নুরবানু, সাং-বকসা, থানা- হারাগাছ, রংপুর কে বিপুল পরিমনে নকল বিড়ির ব্যন্ডরোলসহ গ্রেফতার করা হয়। 

উদ্ধারকৃত মালামালের বর্ণনাঃ- ১। এগারটি বস্তা যার প্রতিটি বস্তায় ৬০ (ষাট) টি করে বান্ডিল আছে, মোট বান্ডিল (৬০দ্ধ১১)=৬৬০ (ছয়শত ষাট) টি বান্ডিল, প্রতিটি বান্ডিলে ২০ টি করে ১নং হবিন বিড়ির প্যাকেট আছে, মোট বিড়ির প্যাকেট (৬৬০দ্ধ২০)=১৩,২০০ (তের হাজার দুইশত) প্যাকেট, যার প্রতিটি প্যাকেটের সাথে ১টি করে নকল সাদৃশ্য জাল ব্যান্ডরোল যুক্ত আছে। জাল ব্যান্ডলোর গুলোর বাজার মূল্য (১৩,২০০দ্ধ৯.৭১)=১,২৮,১৭২/- (এক লক্ষ আটাশ হাজার একশত বাহাত্তর) টাকা, প্রতি প্যাকেট বিড়ির আনুমানিক বাজার দর (১৩,২০০দ্ধ২০)=২,৬৪,০০০/- (দুই লক্ষ চৌষট্টি হাজার) টাকা, মোট উদ্ধারকৃত আলামতের আনুমানিক মূল্য (১,২৮,১৭২+২,৬৪,০০০)=৩,৯২,১৭২/-(তিন লক্ষ বিরানব্বই হাজার একশত বাহাত্তর) টাকা। মোট শলাকা (১৩,২০০দ্ধ২৫)=৩,৩০,০০০ (তিন লক্ষ ত্রিশ হাজার) টি।

গ্রেফতারকৃত আসামীর নাম ও ঠিকানাঃ- আসামী  ১. মোঃ বাবুল মিয়া (৩৫), পিতা-মৃত মনছুর আলী, মাতা-মোছাঃ নুরবানু, সাং-বকসা, থানা- হারাগাছ, মহানগর, রংপুুর।

পলাতক আসামীর নাম ও ঠিকানাঃ- ২. মোঃ মুকুল মিয়া (৩৮), পিতা-মৃত করিম উদ্দিন, সাং-উদয়নারায়ন মাছহাড়ী, থানা- হারাগাছ, মহানগর, রংপুুর।

পরবর্তীতে এ সংক্রান্তে হারাগাছ থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫-অ/২৫-অ(ই) মামলা দায়ের করা হয়।